সেই সৈয়দ নুরের এবার ৭০ লাখ টাকার জালিয়াতি

ইপিজেড থানার ব্যাংক কলোনির সৈয়দ নুর হোসেন। গত তিন বছর ধরে তিনি অবৈধ গ্যাস সংযোগে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডকে (কেজিডিসিএল) বঞ্চিত করেছেন ৭০ লাখ টাকা! ২০১৭ সালে মাত্র ৫টি চুলার (রাইজার) অনুমোদন নিয়ে ২০২০ সালের অক্টোবর পর্যন্ত তিনি ব্যবহার করেছেন ২২৬টি চুলা!

- Advertisement -

বুধবার (২১ অক্টোবর) সৈয়দ নুর হোসেনের মালিকানাধীন বাড়িতে কেজিডিসিএলের বিশেষ টিম অভিযান চালালে বিষয়টি ধরা পড়ে।

- Advertisement -google news follower

২০১৭ সালেও অবৈধ গ্যাস সংযোগ নেন সৈয়দ নুর। খবর পেয়ে তখন কেজিডিসিএল কর্তৃপক্ষ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। ৩৮ লাখ টাকা জরিমানা পরিশোধ করে পুনরায় সংযোগ নেন সৈয়দ নুর।

এদিকে বিপুল পরিমাণ জরিমানা পরিশোধের পরও সংশোধন হননি সৈয়দ নুর। ওই ঘটনার কিছুদিন পর ফের তিনি অবৈধ গ্যাস সংযোগ নেন। ২০১৭ সালে মাত্র ৫টি চুলার (রাইজার) অনুমোদন নিয়ে তিনি ব্যবহার করতে থাকেন ২২৬টি চুলা। শেষ পর্যন্ত ২১ অক্টোবর ধরা পড়ে সৈয়দ নুরের এ জালিয়াতি।

- Advertisement -islamibank

এ ব্যাপারে কেজিডিসিএলের মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) প্রকৌশলী মো. সরোয়ার হোসেন বলেন, ২০১৭ সাল থেকে ৫টি চুলার অনুমোদন নিয়ে সৈয়দ নুর হোসেন ২২৬টি চুলা ব্যবহার করছেন। এভাবে অবৈধ গ্যাস ব্যবহার করায় গত তিন বছরে প্রায় ৭০ লাখ টাকার আয় থেকে বঞ্চিত হয়েছে কেজিডিসিএল।

জয়নিউজ/হিমেল

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM