হাটহাজারীতে প্রস্তুত ১১৯ পূজামণ্ডপ

0

আগামী ২১ অক্টোবর বোধনের মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

দেশের অন্যান্য জায়গার মতো হাটহাজারীতেও এবার ১১৯টি পূজামণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। মণ্ডপে মণ্ডপে এখন চলছে সাজসজ্জার তোরজোড়। প্রতিমা তৈরির কাজও প্রায় শেষ পর্যায়ে।

জানা গেছে, উপজেলার আওতাধীন ১৪টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও সিটি কর্পোরেশনের ১টি ওয়ার্ডসহ ১১৯টি পূজা মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

এর মধ্যে ফরহাদাবাদে ৬টি, ধলইয়ে ১৫টি, মির্জাপুরে ১২টি, গুমানমর্দ্দন ও নাঙ্গলমোড়ায় ১টি করে ২টি, পৌরসভায় ৯টি, মেখলে ১১টি, ফতেপুরে ৩টি, চিকনদণ্ডীতে ২৭টি, উত্তর ও দক্ষিণ মাদার্শায় ৪টি করে ৮টি, শিকারপুরে ৮টি, বুড়িশ্চরে ৬টি এবং চসিক ১নং ওয়ার্ডে ১২টি পূজামণ্ডপে চলছে পূজার আয়োজন।

এসব পূজামণ্ডপে দেশের বিভিন্ন জেলা থেকে মৃৎশিল্পীরা এসে প্রতিমা তৈরি করছেন উপজেলার বিভিন্ন পূজামন্ডপে। তবে এবার মৃৎশিল্পী কম থাকায় একজন শিল্পী বেশকয়েকটি মন্দিরে প্রতিমা তৈরি করছে। তাই প্রতিমা তৈরি মজুরিও গতবারের তুলনায় অনেক বেশী বলে জানান উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রিমন মুহুরী।

পাশাপাশি পূজার মাঙ্গলিক উপকরণসহ বাড়িঘর সাজানোর নানা জিনিসপত্র ও নতুন পোশাক কেনা যেন বাড়তি আনন্দের মাত্রা যোগ করে। তাই উপজেলার শপিংমলগুলোতে সকাল থেকে রাত পর্যন্ত ভিড় করছেন সবাই।

পৌরসভার কাচারী বাবুল ষ্টোরের মালিক রঞ্জন বিবেক জানান, তিনি জানান, দোকান থেকে পূজারীরা পূজার সকল মাঙ্গলিক দ্রব্য ও নতুন পোশাক কিনতে আসছেন প্রতিদিন। বড়দের চেয়ে ছোটদের পোশাক বিক্রি হচ্ছে বেশি।

জয়নিউজ/তালেব/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...