হাইকোর্টে এমপি নিক্সনের জামিন আবেদন

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মামলায় হাইকোর্টে আগাম জামিন আবেদন করেছেন ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরী।

- Advertisement -

রোববার (১৮ অক্টোবর) এই আবেদন করা হয়। পরে হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের বেঞ্চ এ বিষয়ে শুনানির জন্য আগামী মঙ্গলবার (২০ অক্টোবর) দিন ধার্য করেন।

- Advertisement -google news follower

আদালতে নিক্সন চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী ড. শাহদীন মালিক।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে বিজয়ী হন আওয়ামী লীগ প্রার্থী কাউসার হোসেন। তিনি সাবেক এমপি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহর অনুসারী ছিলেন। কিন্তু নির্বাচনের সপ্তাহ দুয়েক আগে কাউসার সাবেক এমপি জাফর উল্যাহর পক্ষ ছেড়ে বর্তমান এমপি নিক্সন চৌধুরীর পক্ষে যোগ দেন।

- Advertisement -islamibank

উপ-নির্বাচনের দিন কাউসার সমর্থক কয়েকজন জাল ভোট দিতে গেলে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট তাতে বাধা দেন। ওই  ঘটনাকে কেন্দ্র করে এমপি নিক্সন চৌধুরী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানাকে ফোন করে গালাগাল করেন। পরে রাতে ফল ঘোষণার পর জেলা প্রশাসককে নিয়েও বাজে মন্তব্য করেন এমপি নিক্সন।

এর জেরে গত বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ফরিদপুরের চরভদ্রাসন থানায় নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে  মামলা করে নির্বাচন কমিশন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM