অধ্যক্ষ গোপাল কৃষ্ণ হত্যায় ৩ জনের আমৃত্যু কারাদণ্ড

নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী হত্যা মামলায় আসামিদের সাজা কমানো হয়েছে। মঙ্গলবার (৬ অক্টোবর) সুপ্রিম কোর্টের আপিল বিভাগ চাঞ্চল্যকর এই হত্যা মামলার তিন আসামিকে মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

- Advertisement -

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. খন্দকার মাহবুব হোসেন ও অ্যাড. হেলাল উদ্দিন মোল্লা। জ্যেষ্ঠ বিচারপতি ইমান আলীর নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ ভার্চুয়াল কোর্টে এই রায় দেন।

- Advertisement -google news follower

উল্লেখ্য, ২০০১ সালের নভেম্বরে চট্টগ্রামের জামালখান এলাকায় গুলি করে হত্যা করা হয় অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরীকে। এই হত্যাকাণ্ড তখন সারা দেশে চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনার পরদিন গোপাল কৃষ্ণের স্ত্রী একটি হত্যা মামলা দায়ের করেন।

সাত বছরের বিচার প্রক্রিয়ায় ২০০৮ সালের ২৭ মার্চ চারজনকে ফাঁসি ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে রায় দিয়েছিল চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ একরামুল হক চৌধুরী।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM