করোনা: ভারতে মৃত্যু লাখ ছাড়াল

বিশ্বজুড়ে চলছে প্রাণঘাতী করোনার তাণ্ডব। কিছুতেই থামছে না এ তাণ্ডব। দিন দিন প্রতিটি দেশেই বাড়ছেই মৃত্যুর সংখ্যা। তেমনি ভারতেও করোনায় মৃত্যু ১ লাখ ছাড়িয়ে গেল।

- Advertisement -

এ ছাড়া দেশটিতে ইতোমধ্যে সংক্রমণ দাঁড়িয়েছে প্রায় ৬৪ লাখ ৭২ হাজারে।

- Advertisement -google news follower

ওয়ার্ল্ডওমিটারের শনিবার (০৩ অক্টোবর) সকালের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত করোনায় ১ লাখ ৮৭৫ জনের মৃত্যু হয়েছে।

সংক্রমণে দ্বিতীয় স্থানে থাকা ভারত করোনায় মৃত্যুতে এখনও তৃতীয় স্থানে। মোট ২ লাখ সাড়ে ১৩ হাজারের বেশি মৃত্যু নিয়ে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। প্রায় ১ লাখ সাড়ে ৪৬ হাজার মৃত্যু নিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। করোনা সংক্রমণে যুক্তরাষ্ট্র শীর্ষে আর ব্রাজিল তৃতীয়। ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ৭৯ হাজার ৯৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ১ হাজার ৭১ জন।

- Advertisement -islamibank

করোনাভাইরাসের সংক্রমণে ভারত সবচেয়ে ভয়াবহ সময় অতিক্রম করেছে সেপ্টেম্বর মাসে। দেশটিতে মোট করোনা আক্রান্তের মোট ৪১ শতাংশ হয়েছে এই মাসে। মৃত্যুতেও এই সময়টা ছিল ভয়াবহ। মোট মৃত্যুর প্রায় ৩৪ শতাংশ হয়েছে সেপ্টেম্বরে।

এ মাসেই আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ২৪ হাজার ১৭৯ জন, যা মোট আক্রান্তের ৪১ শতাংশের বেশি। আগের মাসে তথা আগস্টে আক্রান্তের সংখ্যা ছিল ১৯ লাখ ৮৭ হাজার ৭০৫ জন।

সেপ্টেম্বরে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ২৫৫ জনের, যা মোট মৃত্যুর ৩৩.৭ শতাংশ। আগস্টে মাসে মোট মৃতের সংখ্যা ছিল ২৮ হাজার ৮৫৯ জন।
এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ ৩ কোটি ৪৮ লাখ ২৯ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ সাড়ে ৩৩ হাজারের বেশি। সুস্থ হয়ে উঠেছেন প্রায় ২ কোটি ৫৯ লাখ।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM