হাটহাজারী মাদ্রাসা পরিদর্শনে গেলেন এমপি ব্যারিস্টার আনিস

ছাত্র আন্দোলন তথা ছাত্রদের দাবি পূরণ এবং মাদ্রাসায় অন্তর্বর্তী পরিচালনা কমিটি গঠন পরবর্তী সময়ে হাটহাজারী মাদ্রাসা পরিদর্শন করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।

- Advertisement -

রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মাদ্রাসায় প্রবেশ করেন। এ সময় মাদ্রাসার মূল ফটকে তাকে অভ্যর্থনা জানান নবগঠিত মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক মাওলানা ইয়াহ্ইয়া এবং মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক মুফতি জসিম উদ্দিন।

- Advertisement -google news follower

এরপর তিনি মাদ্রাসায় প্রবেশ করে সরাসরি মাদ্রাসার শিক্ষা ভবনে চলমান হাইয়াতুল উলয়ার পরীক্ষার হল পরিদর্শনে যান।

পরীক্ষার হলে প্রবেশ করে তিনি মাদ্রাসার শিক্ষা পরিচালক ও হেফাজতে ইসলামের মহাসিচব শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরীসহ জ্যেষ্ঠ শিক্ষকদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। এছাড়া তিনি করোনাকালে স্বাস্থ্য সচেতনতা বজায় রেখে মাদ্রাসায় ছাত্রদের পরীক্ষা দেওয়া দেখে সন্তোষ প্রকাশ করেন।

- Advertisement -islamibank

এসময় উপস্থিত ছাত্রদের উদ্দেশে বলেন, তোমরা শান্তিপূর্ণভাবে পড়াশুনা কর। মাদ্রাসার বিধি-বিধান মেলে চলবে এবং শিক্ষদের সম্মান করবে। শিক্ষকদের সম্মান করলে জীবনে উন্নতি করতে পারবে। এছাড়া তিনি দেশ ও জাতীর ক্লান্তি লগ্নে, সমাজের কল্যাণে হাটহাজারী মাদ্রাসা ও কওমী মাদ্রাসা সমূহের অবদানের কথা তুলে ধরে শিক্ষকদের উদ্দেশে করে বলেন, মাদ্রাসার উন্নয়নে আমি সব সময় আপনাদের পাশে আছি। যেকোনো সমস্যায় আপনারা আমাকে কাছে পাবেন।

পরীক্ষার হল পরিদর্শনকালে এমপির সঙ্গে ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির প্রধান সদস্য ও মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক মুফতি আব্দুচ্ছালাম চাঁটগামী, হেফাজতে ইসলামের সাহিত্য বিষয়ক সম্পাদক ও মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা ফোরকান আহমদ, মুফতী আবু সাঈদ, মাওলানা ড. নুরুল আবসার আজহারী, হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দীন মুনির, মাওলানা শফিউল আলম, মডেল থানার ভারপা্রপ্ত কর্মকর্তা মাসুদ আলম ও মাদ্রাসার অন্যান্য শিক্ষকগণ এবং হাইয়াতুল উলয়ার পরিদর্শকরা।

জয়নিউজ/তালেব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM