শফীর জানাজা ঘিরে ৪ উপজেলায় বিজিবি

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে চট্টগ্রামের চার উপজেলায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

- Advertisement -

চট্টগ্রাম জেলা প্রশাসনের ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া এবং ফটিকছড়িতে শনিবার সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিজিবি সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবেন।

- Advertisement -google news follower

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, শফী হুজুরের জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শনিবার সকাল থেকে চট্টগ্রামে ১০ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করছেন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রামের অতিরিক্ত ডিসি ড. বদিউল আলম গণমাধ্যমকে বলেন, আল্লামা শাহ আহমদ শফীর জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসনের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শনিবার সকাল থেকে চার উপজেলায় ১০ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তারা মাঠে থাকবেন।

- Advertisement -islamibank

আরও পড়ুন: আল্লামা শফীর জানাজার সময় ও স্থান

হাটহাজারীর ইউএনও মো. রুহুল আমিন বলেন, আল্লামা শাহ আহমদ শফীর জানাজাকে ঘিরে যেন কোনো রকমের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য পুলিশ ও র‍্যাবের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, ১০ প্লাটুন বিজিবির মধ্যে চার প্লাটুন হাটহাজারীতে, দুই প্লাটুন পটিয়ায়, দুই প্লাটুন রাঙ্গুনিয়ায় এবং দুই প্লাটুন ফটিকছড়িতে দায়িত্ব পালন করছেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে শরীফ উল্লাহ, আবদুস সামাদ শিকদার, মামনুন আহমেদ অনীক ও মো. ওমর ফারুক হাটহাজারীতে, ইনামুল হাছান পটিয়ায়, মো. ফখরুল ইসলাম রাঙ্গুনিয়ায় এবং গালিব চৌধুরী ফটিকছড়িতে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় পুরান ঢাকার গেন্ডারিয়ায় আজগর আলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আল্লামা শফী। শনিবার দুপুর ২টায় দারুল উলুম মাদরাসায় জানাজা শেষে মাদ্রাসার পাশের মাকবারায়ে হাবিবিয়াতে তাকে দাফন করার কথা রয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM