চাকরির প্রলোভন দেখিয়ে ৭০ লাখ টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেপ্তার

বিভিন্ন সরকারি বেসরকারি ব্যাংক ও প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে চাকরিপ্রার্থীদের কাছ থেকে প্রতারক চক্র হাতিয়ে নিয়েছে ৭০ লাখ টাকা। এ ঘটনায় ওই চক্রের মূলহোতা ইব্রাহিমকে গ্রেপ্তার করে পুলিশ।

- Advertisement -

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে চান্দগাঁও পাকা দোকান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলন করেন নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (বন্দর) এসএম মোস্তাইন হোসেন জানান, চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতা ইব্রাহিম। ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, কক্সবাজারসহ বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের টার্গেট করে প্রতারক চক্র। পরে চাকরির প্রলোভন দেখিয়ে প্রত্যেক জন থেকে ১ লাখ ৬০ হাজার টাকা থেকে ১০ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নেয়।

তিনি আরো বলেন, এইভাবে এই চক্রটি চট্টগ্রাম বন্দর, ডাচ বাংলা ব্যাংক, এনআরবি গ্লোবাল ব্যাংকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে চাকরিপ্রার্থীদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে ৭০ লাখ টাকা।

- Advertisement -islamibank

এসময় এর সঙ্গে জড়িত অন্যদের খুঁজে বের করা হবে বলে জানান এ কর্মকর্তা।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, একজন ভুক্তভোগী আমাদের কাছে অভিযোগ করেন। পরে আমরা বিষয়টি যাচাই করে সত্যতা পাই এবং অভিযান চালিয়ে ইব্রাহিমকে গ্রেপ্তার করি। ইব্রাহিমের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগপত্র, চেক, স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত ১৫ জন ভুক্তভোগীর সন্ধান পেয়েছি। তার বিরুদ্ধে পাঁচটি প্রতারণার মামলা রয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM