দুদকের মামলায় ওসি প্রদীপকে তোলা হচ্ছে চট্টগ্রামের আদালতে

অবৈধ সম্পদ অর্জনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আজ সোমবার চট্টগ্রাম আদালতে তোলা হবে টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশকে।

- Advertisement -

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ওসি প্রদীপকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে তাকে হাজির করার কথা রয়েছে। গত শনিবার কড়া নিরাপত্তা মধ্যে কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে নেওয়া হয় ওসি প্রদীপকে।

- Advertisement -google news follower

এর আগে ২৭শে আগস্ট এ মামলায় গ্রেপ্তার দেখাতে মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আবেদন করে দুদক।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ওসি প্রদীপের স্ত্রী চুমকি পেশায় একজন গৃহিণী। তিনি কোথাও চাকরি করেন না। ২০১৩ সালের ১লা আগস্ট দানপত্র দলিল মূলে নগরীর কোতোয়ালি থানাধীন পাথরঘাটা এলাকায় জমিসহ একটি ছয়তলা বাড়ি তার পিতার কাছ থেকে পেয়েছেন।

- Advertisement -islamibank

শ্বশুরের কাছ থেকে প্রদীপের স্ত্রীর উপহার পাওয়া বাড়ি নিয়ে দুদকের তদন্তে দেখা যায়, চুমকিকে তার পিতা একটি বাড়ি দানপত্র করে দিলেও তার অন্য দুই ভাই ও এক বোনকে কোনো বাড়ি দানপত্র করেননি।

এতে প্রতীয়মান হয়, ওসি প্রদীপ কুমার দাশের ‘ঘুষ ও দুর্নীতি’র মাধ্যমে অর্জিত আয় গোপন করার উদ্দেশ্যে স্থানান্তর ও হস্তান্তরের মাধ্যমে তার শ্বশুরের নামে ওই বাড়ি নির্মাণ করে রূপান্তরপূর্বক পরে চুমকির নামে দানপত্র করে নিয়ে প্রদীপ দাশ ভোগদখল করছেন।

মামলায় প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলার প্রধান আসামি প্রদীপের স্ত্রী চুমকি ঘটনার পর থেকে পলাতক।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM