শপিং কমপ্লেক্সের সংস্কার কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেন চসিক প্রশাসক

0

তদন্ত কমিটির রিপোর্ট অনুমোদন না হওয়া পর্যন্ত শপিং কমপ্লেক্সের সংস্কার ও উন্নয়নকাজের নির্মাতা প্রতিষ্ঠানকে কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) টাইগারপাস চসিক নগর ভবনে চিটাগাং শপিং কমপ্লেক্স ঠিকাদারী প্রতিষ্ঠান শামীম কর্পোরেশনের স্বত্তাধিকারী ও সাইটে নিয়োজিত ইঞ্জিনিয়ারদের সঙ্গে বৈঠকে এ নির্দেশনা দেন।

শপিং কমপ্লেক্সে আলো-বাতাস চলাচল, পার্কিং প্লেস ও অভ্যন্তরীন প্রশস্থ চলাচল ব্যবস্থাসহ আগের মতো ক্রেতা-বিক্রেতাবান্ধব পরিবেশ বজায় রাখার নির্দেশ দেন চসিক প্রশাসক।

কমপ্লেক্সের ধারণ ক্ষমতা অনুযায়ী ফ্লোর বাড়াতে-কমাতে হবে। কমপ্লেক্স সম্প্রসারণের সার্বিক বিষয় পর্যালোচনার জন্য গঠিতব্য কমিটির রিপোর্ট উপস্থাপন ও অনুমোদন না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখতে হবে মর্মে তিনি শামীম কর্পোরেশনের সত্ত্বাধিকারীকে জানিয়ে দেন চসিক প্রশাসক।

কয়েকজন দোকানদারের আপত্তির প্রেক্ষিতে চসিক প্রশাসক বিষয়গুলো খতিয়ে দেখতে সিডিএ, চুয়েট, সিটি কর্পোরেশনও নির্মাতা প্রতিষ্ঠানের প্রকৌশলীর সমন্বয়ে একটা টিম গঠন করে নির্মাণকাজের কোনো ত্রুটি আছে কি-না কিংবা বিদ্যমান ভবনের সম্প্রসারণের ফলে পরবর্তীতে রানা প্লাজার মত কোনো পরিস্থিতি সৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে কি-না দ্রুত এ বিষয়গুলো যাছাই করে প্রতিবেদন দেওয়ার জন্য চসিক প্রধান রাজস্ব কর্মকর্তাকে নির্দেশ দেন।

প্রশাসক সুজন নির্মাণকাজের সময় শপিং কমপ্লেক্সের কিছু অংশ টিন দিয়ে ঘেরাও রাখার বিষয়ে আপত্তি জানিয়ে তা উন্মুক্ত করে দিয়ে মানুষ যাতে সহজে সব কর্মকাণ্ড দেখতে পারেন সে বিষয়েও নির্মাণ প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নির্দেশনা দেন।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...