সবজির বাজারে নাভিশ্বাস, স্বস্তি ইলিশে

সপ্তাহ গড়ালেও সবজির দামে তেমন কোনো হেরফের হয়নি। বরং কিছু কিছু সবজিতে দাম কেজিতে গড়ে ৫ টাকা বেড়েছে। তবে বাজারে হাতের নাগালেই রয়েছে রূপালি ইলিশসহ অন্যান্য মাছের দাম। মাংসের বাজারে দামের তেমন কোনো হেরফের নেই।

- Advertisement -

তবে এ সপ্তাহে কাঁচামরিচের ঝাল আর পেঁয়াজের ঝাঁজ দুটোই বেড়েছে। গত সপ্তাহে কাঁচামরিচের দাম ৫০ টাকা বেড়ে ডাবল সেঞ্চুরি পূরণ করেছে। আর পেঁয়াজের দাম কেজিতে ১০ টাকা বেড়ে হয়েছে ৪৫ টাকা।

- Advertisement -google news follower

শুক্রবার (৪ সেপ্টেম্বর) নগরের রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

সবজির বাজারে প্রতি কেজি পেঁপে ৪০ টাকায়, বরবটি ৮০ টাকা, ঝিঙ্গা ৪০ টাকা, টমেটো ১২০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, মিষ্টি কুমড়া ২৫ টাকা, বেগুন ৫০ টাকা,  কাঁকরল ৫০ টাকা, শসা ৪০ টাকা,  গাজর ৬০ টাকা, আলু ৩৫ টাকা, করলা ৫০ টাকা  ও পটল ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে বাজারে প্রচুর ইলিশ আসায় কেজিপ্রতি ২০০ থেকে ৬০০ টাকার মধ্যে চক্কর কাটছে এর দাম। এছাড়া প্রতিকেজি কই ৩০০ টাকা, চিংড়ি ৫০০-৬০০ টাকা, কাতাল ২৫০ থেকে ৩০০ টাকা,  লইট্টা ৮০-১০০ টাকা, তেলাপিয়া ১৫০ টাকা, রুই ২৬০-৩০০ টাকা,  রূপচাঁদা ৭০০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

তবে মাংস আগের দামেই কিনতে পারছেন ক্রেতারা। কেজিপ্রতি গরুর মাংস ৭০০ টাকা এবং খাসির মাংস ৭৮০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া ব্রয়লার মুরগি ১২০ থেকে ১৩০ টাকা, লেয়ার মুরগি ২৭০ থেকে ২৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM