অন্যরা পেলে আমরাও করোনা ভ্যাকসিন পাব: স্বাস্থ্যমন্ত্রী

0

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিশ্বের অন্যান্য দেশ পেলে আমরাও করোনার ভ্যাকসিন পাব। অনেক দেশে ভ্যাকসিন তৈরি হচ্ছে এবং কয়েক মাসের মধ্যে সেই ভ্যাকসিন মানুষ পেতে পারে। মানিকগঞ্জ সদর উপজেলায় শনিবার (২৯ আগস্ট) দুপুরে শিশু খাদ্য ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

জাহিদ মালেক বলেন, ‌বিশ্বের বিভিন্ন দেশে এখন ভ্যাকসিন তৈরি হচ্ছে। অন্যান্য দেশ ভ্যাকসিন পেলে আমরাও তা প্রাপ্তির ক্ষেত্রে প্রথম সারির মধ্যে থাকবে। আগামী কয়েক মাসের মধ্যে সেই ভ্যাকসিন পাব বলেও আশা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী।

দুই দিন আগে বাংলাদেশ সরকার চীনের উদ্ভাবিত একটি ভ্যাকসিন ট্রায়ালের যে অনুমোদন দিয়েছে, এ সময় সে কথাও উল্লেখ করেন জাহিদ মালেক।

স্থানীয় গড়পাড়া ইউনিয়নের কর্নেল মালেক সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠানটির আয়োজন করে এডভান্সমেন্ট অব রুরাল এডুকেশন ইনফ্রাস্ট্রাকচার সোসাল সিকিউরিটি এন্ড হেলথ (অরিষ) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দুই শতাধিক পরিবারকে সহায়তা করা হয়। শিশু খাদ্য হিসেবে আটা, দুধ, সুজি, বিস্কুট, স্যালাইন, চিনি এবং খাদ্য সামগ্রী হিসেবে ১০ কেজি চাল, কেজি আটা, এক কেজি ডাল বিতরণ করা হয় ওই সব পরিবারের মাঝে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...