করোনাকালে অক্সিজেনের মূল্য বুঝতে পেরেছে মানুষ: আ জ ম নাছির

নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক  ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানবজাতির অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য অক্সিজেন অন্যতম উপাদান। অক্সিজেন ছাড়া প্রাণীজগত বেঁচে থাকতে পারে না। তাই বায়ুমণ্ডলে অক্সিজেনের পরিমাণ ঠিক রাখতে হলে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। অক্সিজেন বেঁচে থাকার জন্য কতটা গুরুত্বপূর্ণ তা মানুষ অনুধাবন করেছে করোনাকালে।

- Advertisement -

মঙ্গলবার (২৫ আগস্ট) নগরের দক্ষিণ পাহাড়তলী, জালালাবাদ, পাঁচলাইশ, পাহাড়তলী, উত্তর কাট্টলী ও দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে গাছের চারা বিতরণকালে এসব কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

তিনি বলেন, করোনার শুরু থেকে দেশে ৬০ সিসির প্রতিটি অক্সিজেন সিলিন্ডারের দাম বাড়তে বাড়তে তিন হাজার টাকা থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত উঠেছে। অবস্থা এমন হয়েছে টাকা দিয়েও অক্সিজেন পাওয়া যায়নি। শুধুমাত্র অক্সিজেন সাপোর্ট না পেয়ে অনেক করোনা রোগী মারা গেছে। তাই গাছ লাগানো মানে দেশ বাঁচানো। দেশের মানুষকে বাঁচানো।

নাছির আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে সারাদেশে এক কোটি গাছের চারা রোপনের কর্মসূচি গ্রহণ করেছেন। সেই কর্মসুচির অংশ হিসেবে নগর আওয়ামী লীগ নগরের ৪৩ ওয়ার্ড জুড়ে ৫০ হাজার গাছের চারা রোপনের সিদ্ধান্ত নিয়েছে।

- Advertisement -islamibank

তিনি আরো বলেন, প্রথম পর্যায়ে তৃণমূল নেতাদের মাধ্যমে প্রতি ওয়ার্ডে দু’শটি গাছের চারা বিতরণ করা হয়। ২৪ আগস্ট থেকে দ্বিতীয় পর্যায়ে ওয়ার্ডভিত্তিক দু’শটি করে গাছের চারা বিতরণ শুরু হয়েছে বলে জানান সাবেক মেয়র।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM