প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিল

অনেক জল্পনা-কল্পনা শেষে অবশেষে বাতিল করে দেয়া হলো এ বছরের পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও সমমানের পরীক্ষা। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবং শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে এ ব্যাপারে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

মঙ্গলবার (২৫ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। বিষয়টি নিয়ে প্রেস ব্রিফিংয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম আল হোসেন।

- Advertisement -google news follower

এর আগে গত সপ্তাহে পিইসি ও ইইসি পরীক্ষা বাতিলের সম্মতি চেয়ে সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর পাঠানো হয়। সেখান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতিসহ সেটি আজ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ১৭ মার্চ থেকে দেশব্যাপী সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৩১ আগস্ট এ ছুটির মেয়াদ শেষ হবে। তবে পরিস্থিতি এখনো অনুকূলে না আসায় ছুটির সময়সীমা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সূত্র।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM