চট্টগ্রামে আরও ৮৮ জনের শরীরে করোনাভাইরাস

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৩২ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৬৮ জন নগরের ও ২০ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ৬১২ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কেউ করোনায় মারা যায়নি। এ পর্যন্ত মারা গেছেন ২৬৫ জন।

একইসময়ে ৯৩ জন সুস্থ হয়েছেন। হাসপাতাল ও বাড়িতে থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ১১৫ জন; এর মধ্যে ২ হাজার ৭১৬ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ৯ হাজার ৩০৬ জন বাড়িতে থেকে সুস্থ হয়েছেন।

মঙ্গলবার (২৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৪ জনের নমুনায় ২০ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১০ জন নগরের ও ১০ জন উপজেলার বাসিন্দা। বিআইটিআইডিতে ২২৭ জনের নমুনায় নগরের ৯ জনের ও উপজেলার ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৫ জনের নমুনায় নগরের ২৩ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৩ জনের নমুনায় নগরের ২ জন ও উপজেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১ জনের করোনা পরীক্ষা করে তার মধ্যে রোগটি পাওয়া যায়নি। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৫৮ জনের নমুনার মধ্যে নগরের ১০ জন শনাক্ত হয়েছেন। শেভরণে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৪ ও উপজেলার ৫ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলায় আক্রান্তদের মধ্যে পটিয়ার ১, বোয়ালখালীর ১, রাউজানের ৪, ফটিকছড়ির ৩, হাটহাজারীর ৭, মিরসরাইয়ের ২ ও সন্দ্বীপের ২ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...