এক আসনেই আ. লীগের প্রার্থী হতে চান ৫৬ জন

সংসদ সদস্যদের মৃত্যুতে শূন্য হয়ে যাওয়া পাঁচটি সংসদীয় আসনের উপ–নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে ১৪১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে। এর মধ্যে শুধু একটি আসনেই ক্ষমতাসীন এই দলটির প্রার্থী হতে আগ্রহী ৫৬ জন।

- Advertisement -

আওয়ামী লীগ সূত্রে জানা যায়, সবচেয়ে বেশি মনোনয়ন সংগ্রহ করেছেন ঢাকা–১৮ আসনের আগ্রহী প্রার্থীরা। আসনটিতে মোট ৫৬ জন মনোনয়ন ফরম কিনেছেন। এরপরই রয়েছে নওগাঁ–৬ আসন। সেখানে ৩৪ জন, পাবনা–৪ আসনে ২৮ জন, ঢাকা–৫ আসনে ২০ জন এবং সর্বনিম্ন ৩ জন সিরাজগঞ্জ–১ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

- Advertisement -google news follower

প্রতিটি ফরমের মূল্য রাখা হয় ৩০ হাজার টাকা করে। ফলে শুধু মনোনয়ন ফরম বিক্রিতেই দলটির ফান্ডে জমা হয়েছে ৪২ লাখ ৩০ হাজার টাকা।

এর আগে সম্প্রতি আগ্রহী প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ করার আহ্বান জানায় আওয়ামী লীগ। ২৩ আগস্ট মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ তারিখ ছিল। এখন পর্যন্ত ১৪১ জন আগ্রহী প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আগামী দুই–একদিনের মধ্যে মনোনয়ন বোর্ডের বৈঠকে প্রার্থী চূড়ান্ত করা হবে।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, গত ১৩ জুন মৃত্যুবরণ করেন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। ৯ জুলাই মারা যান ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ও সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন।

৬ মে মারা যান ঢাকা–৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা। পাবনা–৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলু মারা যান ২ এপ্রিল। এছাড়া সর্বশেষ গত ২৭ জুলাই না ফেরার দেশে চলে যান নওগাঁ–৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM