এক-দুই মিনিটের মধ্যেই সিনহাকে গুলি, প্রতিটি সেকেন্ড জানতে চায় র‍্যাব

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের শামলাপুর পুলিশ চেকপোস্টে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানকে গুলিবর্ষণের পুরো ঘটনাটি এক থেকে দুই মিনিটের মধ্যে ঘটেছে বলে মনে করছে মামলার তদন্তকারী সংস্থা র‍্যাব

- Advertisement -

শুক্রবার (২১ আগস্ট) সিনহা রাশেদ হত্যা মামলার আসামি টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপসহ তিন আসামিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের ঘটনাস্থলে নিয়ে যায় র‍্যাব। সেখানে তাঁদের প্রতিটি মুহূর্তের ঘটনাপ্রবাহ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। ঘটনাস্থলে সেদিনের ঘটনাটি হুবহু উপস্থাপন করে দেখানোর মাধ্যমে প্রকৃত চিত্র দেখেছেন র‌্যাব কর্মকর্তারা।

- Advertisement -google news follower

পরে বিকেলে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার গণমাধ্যমকে বলেন, পুরো ঘটনাটি এক-দু মিনিটের মধ্যে ঘটেছে।

‘এ সময়ে গাড়ি চেক করা, গাড়িতে পরিচয় জানতে চাওয়া, তারপরে কোন অবস্থার পরিপ্রেক্ষিতে গুলিটা হয়েছিল… এই এক-দুই মিনিটের ঘটনাকে বের করতে হলে প্রতিটি সেকেন্ডকে আমাদের বিশ্লেষণ করতে হবে। প্রতিটি সেকেন্ড এখানে গুরুত্বপূর্ণ।’

- Advertisement -islamibank

এই সংক্ষিপ্ত সময়ের মধ্যে কী এমন ঘটেছিল যে, সিনহাকে গুলি করা হয়েছিল। কিংবা লিয়াকত যেটা বলছে, (সিনহা) পিস্তল তাক করে ফেলেছিল। এক মিনিট, ত্রিশ সেকেন্ডের মধ্যে কী এমন হয়েছিল, (সিনহার) পিস্তল তাক করার মতো পরিস্থিতি হয়েছিল কি-না। সেই-বা (লিয়াকত) কেন গুলি করেছিল। এ ব্যাপারে আমরা বিস্তারিত তথ্য সংগ্রহ করছি— যোগ করেন তোফায়েল।

এ সময় গণমাধ্যমকর্মীরা কী ধরনের তথ্য পাওয়া গেছে জানতে চাইলে কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, এটি অত্যন্ত স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ মামলা। তদন্তকারী কর্মকর্তা তাঁর তদন্তকাজের অংশ হিসেবে আসামিদের নিয়ে ঘটনাস্থলে আসছেন। এটি তদন্তকাজেরই অংশ। এ মুহূর্তে এটা বলা সমীচীন হবে না। এতে তদন্তকাজ ব্যাহত হতে পারে।

‘তদন্তকাজটি এমনভাবে সম্পন্ন করা হবে, যাতে এ ঘটনার পরিপ্রেক্ষিতে কোনো দোষী ব্যক্তি রক্ষা না পায় এবং নিরীহ লোক কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হন। ঘটনাটি যে দুই মিনিটের মধ্যে ঘটেছে, এর প্রতিটি সেকেন্ড আমরা গভীরভাবে অ্যানালাইসিস করছি।’

এ সময় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ, র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম ও র‌্যাব-১৫-এর অধিনায়ক আজিম আহমেদ, মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) খায়রুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত ১০টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় নিহতের বোন শাহরিয়ার শারমিন ফেরদৌস বাদী হয়ে গত ৫ আগস্ট টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশ সদস্যকে আসামি করে আদালতে মামলা করেন। মামলাটির তদন্তভার দেওয়া হয়েছে র‌্যাবকে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM