মেঘনার পানিতে ডুবেছে লক্ষ্মীপুরের নিম্নাঞ্চল

লক্ষ্মীপুরে বৈরী আবহাওয়ায় উত্তাল মেঘনা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে ৪ থেকে ৫ ফুট পানিতে তলিয়ে গেছে পুরো নিম্নাঞ্চল এলাকা। বন্ধ হয়েছে লক্ষ্মীপুর-ভোলা রুটের ফেরি চলাচল।এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

- Advertisement -

অপরদিকে জোয়ারের পানিতে তলিয়ে গেছে বেড়ি বাঁধের বাইরের ১৫টি গ্রাম। জোয়ারের পানিতে ভেসে গেছে মাছের ঘের, ক্ষতিগ্রস্ত হয়েছে সদরের চর রমনী মোহন,রায়পুর,রামগতি ও কমলনগর এলাকার ঘরবাড়ি। পানি বাড়ায় দুর্ভোগ পোহাচ্ছেন এসব এলাকার মানুষ।

- Advertisement -google news follower

এদিকে জোয়ারের পানিতে ফের হুমকির মধ্যে পড়েছে পানি উন্নয়ন বোর্ডের বেড়ি বাঁধ। অতি জোয়ারে বেশকিছু পয়েন্ট বাঁধ ঝুঁকির মধ্যে পড়েছে।

লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের উপ নির্বাহী প্রকৌশলী এম জাহাঙ্গীর জানান, অমাবস্যা ও উজানের পানির ঢলের কারণে পানি বৃদ্ধি পাওয়ায় প্রায় ১৫ কিলোমিটার এলাকা ঝুঁকির মধ্যে রয়েছে। এছাড়া জোয়ারের পানিতে ঢুকে অনেক ঘরবাড়ি, রাস্তাঘাট, ব্রিজ কালবার্ড ও মাছের ঘের ক্ষতি হয়েছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/মনির/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM