চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত আরও ৮৯

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮১৬ জনের নমুনা পরীক্ষা করে আরও ৮৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৭২ জন নগরের ও ১৭ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ৩০৪ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নগরে ১ জন ও উপজেলায় ১ জন করোনায় মারা গেছেন। এ পর্যন্ত মারা গেছেন ২৫৭ জন। একইসময়ে ৫৮ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৮১৯ জন।

শুক্রবার (২১ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৯ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৫ জন নগরের ও ৭ জন উপজেলার বাসিন্দা। বিআইটিআইডিতে ২৯৩ জনের নমুনা পরীক্ষায় নগরের ২২ জনের ও উপজেলার ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৩ নমুনায় নগরের ১৯ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৪ নমুনায় নগরের ৫ ও উপজেলার ১ জনের শরীরে করোনা মিলেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের করোনা পরীক্ষা করে ২ জনের মধ্যে রোগটি পাওয়া গেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৯ জনের নমুনা পরীক্ষায় নগরের ১৫ জনের করোনা মিলেছে। শেভরণে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৬ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ২, আনোয়ারার ১, পটিয়ার ১, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৩, হাটহাজারীর ৪, সন্দ্বীপের ১ ও সীতাকুণ্ডের ২ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই

আরও পড়ুন
লোড হচ্ছে...