প্রাথমিক সমাপনী পরীক্ষা নেবে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান

প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) আনুষ্ঠানিকভাবে না নিয়ে নিজ নিজ বিদ্যালয়ে নেওয়ার প্রস্তাবনা তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

- Advertisement -

বুধবার (১৯ আগস্ট) সারাংশ আকারে এই প্রস্তাবনা পাঠানো হয়। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করবে।

- Advertisement -google news follower

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, এ বছর নিজ নিজ বিদ্যালয় পরীক্ষা নেবে, এই মর্মে প্রস্তাবনা পাঠিয়েছি। আজ সারাংশ পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী অনুমোদন দিলে আমরা আদেশ জারি করবো। মন্ত্রণালয়ের প্রস্তাবনা হলো এবার পিইসি পরীক্ষা নেওয়া হবে না। একইসঙ্গে বৃত্তি পরীক্ষাও নেওয়া হবে না।

জানা গেছে, বুধবারের অফিসিয়াল ডাকে প্রধানমন্ত্রীর কাছে সারাংশ পাঠানো হয়। পরীক্ষা না নেওয়া ও প্রস্তাবনার বিষয়ে জানতে চাইলে সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, এখন পর্যন্ত সিলেবাসের ৩০ থেকে ৩৫ শতাংশ সম্পন্ন হয়েছে। এই অবস্থায় যে সময় রয়েছে, সেই সময়ে সিলেবাস সম্পন্ন করে পিইসি পরীক্ষা নেওয়া সম্ভব নয়। শিক্ষার্থীদের মূল্যায়ন করবে নিজ নিজ বিদ্যালয়গুলো। বিদ্যালয়ের অন্য শ্রেণির বার্ষিক পরীক্ষাও নেওয়া হবে মূল্যায়নের ভিত্তিতে। বিদ্যালয়গুলোই ব্যবস্থা নেবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM