চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা ও শনাক্ত কমল

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮০২ জনের নমুনা পরীক্ষায় ৯৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৮৪ জন নগরের ও ১৩ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ২১৫ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জয়নিউজকে এসব তথ্য জানান। তবে তিনি গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা গেছে কি–না ও কতজন সুস্থ হয়েছে— সেসব তথ্য জানাতে পারেননি।

- Advertisement -google news follower

সিভিল সার্জন জানান, বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৮ জনের নমুনায় ৭ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৩ জন নগরের ও ৪ জন উপজেলার বাসিন্দা। বিআইটিআইডিতে ৩১০ জনের নমুনা পরীক্ষায় নগরের ২১ জনের ও উপজেলার ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৬ জনের নমুনায় নগরের ৩১ ও উপজেলার ২ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০ জনের নমুনায় নগরের ৪ ও উপজেলার ১ জনের শরীরে করোনা মিলেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯ জনের করোনা পরীক্ষা করে একজনের মধ্যে রোগটি পাওয়া গেছে।

- Advertisement -islamibank

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৯৪ জনের নমুনা পরীক্ষায় নগরের ১২ জনের করোনা মিলেছে। শেভরণে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৩ ও উপজেলার ২ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলায় আক্রান্তেদের মধ্যে সাতকানিয়ার ১, আনোয়ারার ১, পটিয়ার ২, রাউজানের ২, ফটিকছড়ির ২, হাটহাজারীর ৪ ও সীতাকুণ্ডের ১ জন রয়েছেন।

গতকাল বুধবার চট্টগ্রামে ৯৪১ জনের নমুনা পরীক্ষায় ১৪৫ জনের করোনা শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল সিভিল সার্জন অফিস।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM