চট্টগ্রামে শীর্ষে জয়নিউজ

0

সদ্য সংবাদ, সত্য সংবাদ— এই স্লোগানে পথচলা শুরু করে জয়নিউজবিডি.কম। পথচলার দুই বছরে আরো এক ধাপ এগিয়ে গেছে জয়নিউজ। অ্যালেক্সা র‌্যাঙ্কিং বলছে, চট্টগ্রাম থেকে পরিচালিত নিউজ পোর্টালগুলোর মধ্যে সবার উপরে জয়নিউজ

অ্যালেক্সার তথ্য অনুযায়ী, চট্টগ্রামের সীমানা ছাড়িয়ে সমগ্র বাংলাদেশে জয়নিউজের অবস্থান ৬০২-এ। আর বিশ্বজুুুুুড়ে থাকা ৪ কোটি ওয়েবসাইটের মধ্যে জয়নিউজের অবস্থান ১ লাখ ৩০ হাজার ৪৬৫। শুধু অ্যালেক্সা র‌্যাঙ্কিংয়ে নয়, গুগল অ্যানালাইটিক্সেও দ্রুত বিস্তৃত হচ্ছে জয়নিউজ। বর্তমানে বিশ্বের ১১৩টিরও বেশি দেশ থেকে নিয়মিত ব্রাউজ হচ্ছে জয়নিউজ।

এদিকে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জয়নিউজ ফলো করছেন ৫৩ হাজারেরও বেশি ব্যবহারকারী। যারা ফেসবুকের ইন্সট্যান্ট আর্টিকেল ফিচারের মাধ্যমে পাচ্ছেন সবশেষ খবর, ছবি এবং ভিডিও।

মোবাইল ব্যবহারকারীদের সুবিধার্থে জয়নিউজের রয়েছে আলাদা ভার্সন। এছাড়া অ্যান্ড্রয়েড ফোনের জন্য রয়েছে পৃথক মোবাইল অ্যাপ। যেখানে রয়েছে অফলাইনে সংবাদ পড়ার সুবিধা। হালে আইফোন ও উইন্ডোজ ফোনের অ্যাপের কাজ চলছে।

জয়নিউজ ইতোমধ্যে দেশের সীমানা পেরিয়ে প্রবাসী বাঙালিদের কাছেও নির্ভরযোগ্য সংবাদমাধ্যম হিসেবে স্থান করে নিয়েছে। বিশ্বের বড় বড় শহরে রয়েছে জয়নিউজের প্রতিনিধি।

এমন সাফল্যে জয়নিউজ চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটির সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, পথচলার শুরু থেকেই আমরা চেষ্টা করেছি ভালো কিছু করার। এ জন্য স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকদের পাশাপাশি জয়নিউজে যুক্ত করা হয় জাতীয় গণমাধ্যমের অভিজ্ঞ সাংবাদিকদের। তাঁদের সবার আন্তরিকতা ও দক্ষতা এ সাফল্য এনে দিয়েছে।

তিনি বলেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা চেষ্টা করছি চট্টগ্রামসহ সারাদেশের সংবাদ নির্ভুলভাবে সর্বাগ্রে দিতে। জয়নিউজকে নিয়ে সামনের দিনগুলোতে আমাদের আরো অনেক পরিকল্পনা রয়েছে।

শুরু থেকেই জয়নিউজে ব্যতিক্রমী কিছু করতে প্রতিজ্ঞাবদ্ধ ছিলেন সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন। তবে এ সাফল্যের কৃতিত্ব তিনি নিজেকে নয়, দিলেন পাঠকদের।

জয়নিউজ সম্পাদক বলেন, জন্মলগ্ন থেকেই জয়নিউজের কমিটমেন্ট ছিল ‘সদ্য সংবাদ, সত্য সংবাদ’। জয়নিউজ যে সবসময় বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ প্রকাশ করে— অ্যালেক্সা র‌্যাঙ্কিংই এর প্রমাণ।

তিনি বলেন, আমরা আমাদের মতো চেষ্টা করছি। কিন্তু পাঠক যদি সেটা গ্রহণ না করতেন তাহলে কিন্তু কিছুই করার ছিল না। পাঠকদের কারণেই আমরা চট্টগ্রামে শীর্ষে পৌঁছেছি। কৃতিত্বটা যেহেতু পাঠকদের, তাই অভিনন্দনটাও পাঠকদেরই প্রাপ্য।

জয়নিউজ সম্পাদক বলেন, বর্তমান সরকার দেশকে ডিজিটাল করতে নানা উদ্যোগ নিয়েছে। এর সুফলও দেশবাসী পাচ্ছে। ইন্টারনেটের সহজলভ্যতার কারণে দিন দিন অনলাইনে সংবাদ পাঠকের সংখ্যা বাড়ছে। ডিজিটাল মিডিয়ার প্রতিযোগিতায় জয়নিউজ যে আস্থা অর্জন করেছে, পাঠকের সেই আস্থা ধরে রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...