বঙ্গবন্ধু শ্রমিকদের কল্যাণে আজীবন কাজ করে গেছেন: আ জ ম নাছির

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শ্রমিকের অধিকার আদায়ের জন্য জাতিরজনক আজীবন লড়াই সংগ্রাম করে গেছেন।

- Advertisement -

রোববার(১৬ আগস্ট) আগ্রাবাদ এলাকায় জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

আ জ ম নাছির বলেন জাতিরজনকের অপূর্ণ স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক, কৃষকসহ আপামর মেহনতী মানুষকে সঙ্গে নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়ন অগ্রগতির রোল মডেল। সরকারের এই ঈর্ষনীয় সফলতায় প্রতিকূলতা সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছে বিএনপি নামক একটি দল। বিএনপি নেত্রী খালেদা জিয়াকে তার স্বামী মেজর জিয়া প্রত্যাখ্যান করেছিলেন। কিন্তু মহাসাগরের মত উদার হৃদয়ের মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই নিজে খালেদা জিয়াকে তার স্বামীর হাতে তুলে দেন। কিন্তু সেই খালেদা জিয়াই জাতির জনকের শাহাদাত বার্ষিকী দিবসে নিজের বানানো জন্মদিন পালন করেন।

- Advertisement -islamibank

নাছির বলেন, হকার্সরা যাতে নিরাপদে ফুটপাতে ব্যবসা করতে পারে সেজন্য চসিক প্রশাসক এবং সংশ্লিষ্ট প্রশাসনের সঙ্গে আলোচনা করব।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্যু হকার শ্রমিকের অধিকার আদায়ে সংগ্রাম করেছেন। বাঙালির রাখাল রাজা এই মানুষটির জন্ম না হলে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হতো না।

চট্টগ্রাম জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে ও চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশন ডবলমুরিং আঞ্চলিক থানা বেসিক ইউনিয়নের আয়োজনে আলোচনা সভাঅনুষ্ঠিত হয়।

ডবলমুরিং আঞ্চলিক থানা বেসিক ইউনিয়নের সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্ব ও হকার্স ফেডারেশন নেতা মো দেলোয়ার,মো বাচ্চুর সঞ্চালনায় আলোচনা সভায় কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি শফর আলী, পাহাড়তলী আঞ্চলিক শ্রমিক লীগের সভাপতি শফি বাঙালি, বেসিক সমন্বয় আঞ্চলিক কমিটি নগর শাখার আহ্বায়ক মো ইয়াকুব, সদস্য সচিব মিরন হোসেন মিলন, সম্মিলিত হকার্স ফেডারেশন সাধারণ সম্পাদক শাহ আলম ভূঁইয়া, সম্মিলিত হকার্স ফেডারেশন সহসভাপতি নুরুল আমিন মিয়া, মহানগর শ্রমিক লীগের সহসভাপতি কামাল উদ্দিন চৌধুরী , সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাস, দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের সভাপতি মো আলমগীর, চট্টগ্রাম হকার্স লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ রনি, শ্রমিক নেতা মো নজরুল ইসলাম খোকন, মো ওসমান, জাহাঙ্গীর আলম, মো ইসহাক, মো মহিউদ্দিন, মো দিদার, মো জসিম উদ্দিন রানা, মো লিংকন,হারুনুর রশিদ, মো জাহাঙ্গীর আলম, মো জসিম উদ্দিন সিকদার, মো আনোয়ার হোসেন, মো আলী, মো ইয়াকুব প্রমুখ বক্তব্য রাখেন।
জয়নিউজ/কাউছার/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM