আকাশপথে বেড়েছে ভ্রমণ ব্যয়

আকাশপথে প্লেনে করে ভ্রমণের খরচ বাড়ল যাত্রীদের। এখন থেকে প্লেনে করে গন্তব্যে যাতায়াতে যাত্রীদের বিমানবন্দরের উন্নয়ন ও নিরাপত্তা বাবদ নতুন ফি পরিশোধ করতে হবে।

- Advertisement -

রোববার (১৬ আগস্ট) থেকে এ সিদ্ধান্ত কার্যকর। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গত জুলাই মাসে বিমানবন্দর ব্যবহারে এনিয়ে একটি নোটিশ জারি করেছিল।

- Advertisement -google news follower

সংস্থাটি জানায়, বিমানবন্দরের উন্নয়ন ও নিরাপত্তা শক্তিশালী করার জন্য ১৬ আগস্ট থেকে নতুন ফি আরোপ করা হবে। সে অনুযায়ী, রোববার থেকে বিমানবন্দর ব্যবহারে গুনতে হবে নতুন ফি।

তবে যাত্রীকে সরাসরি ফি পরিশোধ করতে হবে না। প্লেনের টিকিটের সঙ্গে ভ্যাট ট্যাক্স বাবদ এই ফি কেটে নেওয়া হবে। দেশ হিসেবে টিকিটের মূল্য অনুযায়ী এ ফিও হবে ভিন্ন।

- Advertisement -islamibank

সার্কভুক্ত দেশগুলোতে যাওয়া যাত্রীদের প্রতি টিকিটের জন্য উন্নয়ন ফি হিসেবে পাঁচ ডলার ও নিরাপত্তা ফি হিসেবে ছয় ডলার দিতে হবে। এছাড়া আন্তর্জাতিক গন্তব্যে যাওয়া যাত্রীদের প্রতি টিকিটে ১০ ডলার করে বাড়তি ফি দিতে হবে।

অন্যদিকে, অভ্যন্তরীণ রুটে চলাচলকারীদের প্রতি টিকিটের জন্য উন্নয়ন ফি দিতে হবে ১০০ টাকা ও নিরাপত্তা ফি ৭০ টাকা।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM