আজ ইতিহাসের এক কলঙ্কিত দিন: বীর বাহাদুর

0

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, ১৫ আগস্ট মানে এক কলঙ্কিত দিন। জাতিরজনককে সপরিবারে নির্মম-নিষ্ঠুরভাবে হত্যার ৪৫ বছর আজ। প্রজন্ম থেকে প্রজন্মতরে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবহমান থাকবে।

শনিবার ( ১৫ আগস্ট) সকালে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে স্থাপিত জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে। বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন, তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ। সারাবিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

পরে জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, মেয়র মো. ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদ, পুলিশ প্রশাসনসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান এবং জেলা আওয়ামীগসহ সহযোগী সংগঠনগুলো আলাদা আলাদা জাতিরজনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসলামী বেবী জানান, শ্রদ্ধা নিবেদনের আগে সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়াও বিকালে বঙ্গবন্ধু মক্তুমঞ্চে আলোচনা সভা এবং এতিমদের খাবার বিতরণ করা হবে।

জয়নিউজ/আলাউদ্দিন/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...