গভীর কোমায় ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা এখনও আশঙ্কাজনক। রাজধানী নয়াদিল্লির সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, বর্তমানে গভীর কোমায় রয়েছেন প্রণব মুখার্জি।

- Advertisement -

এদিকে বৃহস্পতিবার (১৩ আগস্ট) হাসপাতালের এক বুলেটিনে বলা হয়েছে, গভীর কোমায় রয়েছেন তিনি। শারীরিক অবস্থার নতুন করে উন্নতি হয়নি। ভেন্টিলেটর সাপোর্টেই রয়েছেন এই প্রাক্তন রাষ্ট্রপতি। স্থিতিশীল রয়েছে রক্তচাপ, হৃদস্পন্দন।

- Advertisement -google news follower

প্রণবের ছেলে অভিজিৎ মুখার্জি এক টুইট বার্তায় জানান, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা স্থিতিশীল। তার রক্তচাপ ও হৃদস্পন্দন স্থিতিশীল রয়েছে।

এরপরেই হাসপাতাল সূত্র জানিয়েছে, প্রণব মুখার্জির শারীরিক অবস্থার পরিবর্তন হয়নি। তিনি এখনও ভেন্টিলেটর সাপোর্টে আছেন।

- Advertisement -islamibank

গত ১০ আগস্ট পড়ে গিয়ে মস্তিষ্কে গুরুতর আঘাত পান প্রণব মুখার্জি। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তার মস্তিষ্কে অস্ত্রোপচারের সিদ্ধান নেন। তখন থেকেই হাসপাতালে চিকিৎসাধীন সাবেক এই রাষ্ট্রপতির শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। বরং ধীরে ধীরে অবনতির দিকে যাচ্ছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন দিল্লির আর্মি হাসপাতালের চিকিৎসকরা।

সোমবার এক টুইট বার্তায় নিজের করোনা আক্রান্তের খবর দিয়েছিলেন ভারতের সাবেক এই রাষ্ট্রপতি। একই সঙ্গে গত সপ্তাহে তার সংস্পর্শে আসা সকলকে স্বেচ্ছা আইসোলেশনে থাকার পরামর্শ দেন তিনি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM