জেএসসি-এইচএসসির এখনো সিদ্ধান্ত হয়নি

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা বাতিল এবং এইচএসসি পরীক্ষার তারিখ নিয়ে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়।

- Advertisement -

বুধবার ( ১২ আগস্ট) বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় মন্ত্রণালয়।

- Advertisement -google news follower

বিজ্ঞপ্তিতে জানায়, সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে এ বছরের জেএসসি পরীক্ষা হচ্ছে না মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে। এই বিষয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। বিশ্বব্যাপী করোনার মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের পরামর্শ চেয়েছিল। বিশেষজ্ঞরা তাদের পর্যবেক্ষণসহ কিছু বিকল্প প্রস্তাব দেন। মন্ত্রণালয় প্রস্তাবসমূহ পর্যালোচনা করছে।

ইতোমধ্যে কিছু গণমাধ্যমে উল্লিখিত বিষয়ে সারসংক্ষেপ প্রণয়ন করা হয়েছে মর্মে সংবাদ প্রকাশ করেছে। অন্যদিকে এইচএসসি পরীক্ষা ২০২০ অনুষ্ঠানের তারিখ নিয়েও বিভিন্ন গণমাধ্যমে কল্পিত তারিখ প্রকাশ করা হয়েছে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী জয়নিউজকে বলেন, জেএসসি এবং এইচএসসি পরীক্ষা অনুষ্ঠানের বিভিন্ন বিকল্প নিয়েই শিক্ষা মন্ত্রণালয় ভাবছে। এ বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

তিনি আরো বলেন, অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্যোগের কথা বিবেচনা করে শিগগির এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। যদি করোনা পরিস্থিতি অবনতি হয় তখন তো পরীক্ষা হওয়ার কোনো কথা নেই। তবে কিছু গণমাধ্যামে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত না হতে বিশেষভাবে অনুরোধ জানান তিনি।

জয়নিউজ/হিমেল/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM