কেন বন্ধ হচ্ছে করোনা বুলেটিন?

0

পুরো বিশ্বে এখনও চলছে প্রাণঘাতি করোনাভাইরাসের থাবা। এ পরিস্থিতিতে বাংলাদেশে করোনা পরিস্থিতি বিষয়ক স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিন বুধবার (১২ আগস্ট) থেকে বন্ধ হয়ে হচ্ছে। তবে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে নিয়মিত আপডেট।

সোমবার (১০ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানিয়ে গণমাধ্যমকে বলেন, আগামীকাল মঙ্গলবার দুপুর আড়াইটায় শেষ দিন অনলাইন স্বাস্থ্য বুলেটিন পরিবেশন করা হবে। বুধবার থেকে গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি আকারে করোনা বিষয়ক আপডেট পাঠানো হবে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা বলেন, ‘আমিও সেটা শুনেছি বুলেটিন আর প্রচার হচ্ছে না। অপেক্ষা করে দেখেন কি হয়।’

মূলত প্রতিদিনের এই স্বাস্থ্য বুলেটিনে করোনা বিষয়ক নিয়মিত তথ্য ছাড়াও নিয়ম করে বিভিন্ন সচেতনতামূলক বার্তা দেওয়া হতো। তারপরও কেন বুলেটিন বন্ধ করে দেওয়া হচ্ছে, এই নিয়ে এখন চলছে নানা আলোচনা-সমালোচনা।

জানা গেছে, মন্ত্রণালয়ের নির্দেশেই এই বুলেটিন বন্ধ হচ্ছে। তবে স্বাস্থ্যমন্ত্রী গণমাধ্যমকে জানিয়েছেন, সংক্রমণ নিয়ন্ত্রণে ও পরিস্থিতি ভালোর দিকে থাকায় বুলেটিন বন্ধ করে দেওয়া হচ্ছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, মঙ্গলবার (১১ আগস্ট) দুপুর আড়াইটায় শেষ স্বাস্থ্য বুলেটিন পরিবেশন করা হবে অনলাইনে। বুধবার থেকে গণমাধ্যমের কাছে প্রেস রিলিজ আকারে করোনা বিষয়ক আপডেট পাঠানো হবে।

এর আগে গত ৭ এপ্রিল করোনা বিষয়ক ব্রিফিং-এ সাংবাদিকদের থেকে প্রশ্ন নেওয়া বাদ দেওয়া হয়। এ সময় থেকে এটি বুলেটিন নামে প্রচারিত হতে থাকে।

প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে করোনা ইস্যুতে প্রথম ব্রিফিং আয়োজন করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা তখন করোনা বিষয়ক সকল তথ্য দিতেন। সেই সময় করোনা বিষয়ক ব্রিফিং দেশের মানুষের আগ্রহে পরিণত হয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...