মাস্কের দাম পৌনে ১৩ কোটি টাকা!

মহামারী করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে বাজারে এসেছে নানান ধরণের মাস্ক। তবে এবার ইসরায়েলের এক অলঙ্কার কোম্পানি স্বর্ণ ও হীরা খচিত মাস্ক তৈরি করেছে। যার দাম ১৫ লাখ ডলার। যা বাংলাদেশি টাকায় ১২ কোটি ৭৫ লাখ টাকা। তাদের দাবি, এটিই বিশ্বের সবচেয়ে দামি মাস্ক।

- Advertisement -

বার্তা সংস্থা এপির এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্রেতার চাহিদা অনুযায়ী ১৮ ক্যারেটের সাদা স্বর্ণের মাস্কটিতে ৩ হাজার ৬০০ সাদা ও কালো হীরা বসানো হয়েছে। ব্যবহার করা হয়েছে উচ্চমানের এন ৯৯ ফিল্টার ব্যবস্থা।

- Advertisement -google news follower

মাস্কটি তৈরি করেছেন নকশাবিদ আইজ্যাক লেভি। তিনি বিখ্যাত অলঙ্কার কোম্পানি ইভেল’র স্বত্বাধিকারী।

মাস্কটি সম্পর্কে লেভি বলেন, ক্রেতার দুটি দাবি ছিল। এক- মাস্কটি চলতি বছরের শেষ নাগাদ তৈরি করতে হবে। দুই-এটি হতে হবে বিশ্বের সবচেয়ে দামি। শেষ শর্তটি যে পূরণ করা সবচেয়ে সহজ ছিল।

- Advertisement -islamibank

মাস্কটির ক্রেতা একজন চীনা ব্যবসায়ী। তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করেন। এছাড়া ক্রেতার আর কোনো পরিচয় প্রকাশ করেননি আইজ্যাক লেভি।
বিখ্যাত এই নকশাবিদ আরও বলেন, অর্থ দিয়ে হয়ত সবকিছু কেনা যায় না। তবে দাম দিয়ে কেউ যদি করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে মাস্ক কেনেন, বুঝতে হবে তিনি বাইরে হাঁটতে গিয়ে অন্যের মনোযোগও আকর্ষণ করতে চান। ক্রেতারা এ মাস্ক নিয়ে নিশ্চয়ই খুশি হবেন।

জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM