সহায়ক পরিষদ নিয়ে এখনো নির্দেশনা আসেনি: চসিক প্রশাসক

0

চট্টগ্রাম সিটি করপোরেশেনের প্রশাসকের সহায়ক পরিষদ গঠন সংক্রান্ত কোনো নির্দেশনা এখনও আসেনি বলে জানিয়েছেন চসিক প্রশাসক মো. খোরশেদ আলম সুজন।

রোববার (৯ জুলাই) গণমাধ্যমকে এক বিবৃতিতে তিনি এ তথ্য জানান।

প্রশাসক সুজন বলেন, এ ব্যাপারে সিদ্ধান্ত চেয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে একটি চিঠি দেওয়া হয়েছে। এর জবাব না আসায় বিষয়টি এখনও চুড়ান্ত হয়নি। তবে লক্ষ্য করা যাচ্ছে যে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়টি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। এমনকি কেউ কেউ সহায়ক পরিষদে নিজের অন্তর্ভুক্তির কল্পিত তথ্য তুলে ধরছেন যা অনভিপ্রেত ও অনৈতিক। যারা এসব করছেন তাদের আইনের আওতায় আনা হবে।

তিনি আরো বলেন, জন্মনিবন্ধন ও মৃত্যুসনদ ইস্যুসহ যেসব কাজ নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলররা এতদিন করতেন সে কাজগুলো এখন কিভাবে করা যাবে সে ব্যাপারেও মন্ত্রণালয়ের নির্দেশনা চাওয়া হয়েছে। শীঘ্রই মন্ত্রণালয় থেকে দিক নির্দেশনা পাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রশাসক সুজন আরো সর্তক করে দেন যে, নতুন করে নগরীতে বিলবোর্ড স্থাপন ও সড়কে কোনো ধরণের তোরণ নির্মাণ করা যাবে না। তোরণ নির্মাণের আগে চসিকের অনুমতি গ্রহণ বাধ্যতামূলক। এ ক্ষেত্রে চসিকের নিষেধাজ্ঞা অমান্য করা হলে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ও ফৌজদারি পদক্ষেপ গ্রহণ করা হবে।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...