৩০ বছর বেদখলে সরকারি জমি, অবশেষে উদ্ধার

0

নগরের আকবরশাহ থানা এলাকার ফিরোজশাহ কলোনিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্টেট মোহাম্মদ উল্লাহ।

গৃহায়ণ সূত্রে জানা গেছে, দীর্ঘ ৩০ বছর ধরে অবৈধভাবে গৃহায়ণের জায়গা দখল করে স্থাপনা তৈরি করে অ্যাডভোকেট এ কিউএম সিরাজুল ইসলাম। অবৈধভাবে সরকারি জায়গা দখল করলেও সেই জায়গা নিজের বলে দাবি করে আদালতে গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যানকে বিবাদী করে মামলা দায়ের করেন সিরাজুল ইসলাম। আদালত দখলকৃত জায়গাকে অবৈধ ঘোষণা করে তা উচ্ছেদের আদেশ দেয়৷ গত ২২ জুলাই উচ্ছেদ করতে গেলে সিরাজুল ইসলাম পুনরায় আদালতের স্থগিতাদেশ আনেন। কিন্তু গত ২৭ জুলাই শুনানি শেষে চট্টগ্রামের ২য় যুগ্ম আদালত স্থগিতাদেশ বাতিল করে দেন।

গৃহায়ণ কর্তৃপক্ষ চট্টগ্রামের এস্টেট অফিসার নাছির উদ্দীন জয়নিউজকে বলেন, দীর্ঘদিন ধরে সিরাজুল ইসলাম অবৈধভাবে গৃহায়ণের জায়গা দখল করে স্থাপনা তৈরি করেছির। আদালতে এ বিষয়ে মামলা চলমান ছিল। আদালত এসব স্থাপনাকে অবৈধ ঘোষণা করে উচ্ছেদের নির্দেশ দেয়৷ তাই আজকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ সময় নির্বাহী প্রকৌশলী (চলতি দায়িত্বে) ছোটন চৌধুরী, প্রকৌশলী আশরাফুজ্জামানসহ পুলিশ, যার্ব, পিডিবি ও গ্যাস কর্তৃপক্ষের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...