ওসি প্রদীপসহ ৯ জনের বিরুদ্ধে মেজর সিনহার বোনের মামলা

0

কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানের (৩৬) নিহতের ঘটনায় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস আদালতে একটি মামলা দায়ের করেছেন।

বুধবার (৫ আগস্ট) টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে করা এ মামলায় টেকনাক বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি লিয়াকতকে প্রধান আসামি করে ৯ জনের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে মামলায় দুই নম্বর আসামি করা হয়েছে।

আদালত মামলাটি আমলে নিয়ে এফআইআর হিসেবে রুজুর পর র‌্যাবের সঙ্গে সমন্বয় করে আগামী সাত দিনের মধ্যে আদালতকে অবহিত করার জন্য টেকনাফ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার প্রধান কৌশলী সিনিয়র আইনজীবী মোহাম্মদ মোস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার শুনানি শেষে সন্তুষ্ট হয়ে আগামী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে আদালত নির্দেশ দেন বিচারক তামান্না ফারাহ। মামলার তদন্ত করবে র‌্যাব।

মেজর সিনহা

প্রসঙ্গত, গত ৩১ আগস্ট রাত্রে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ রোডে মেজর সিনহা তাঁর কক্সবাজারমুখী প্রাইভেট কারটি নিয়ে টেকনাফের বাহারছরা শামলাপুর পুলিশ তদন্তকেন্দ্রের চেকপোস্টে পৌঁছালে গাড়িটি পুলিশ থামিয়ে দেয়।

তখন তিনি উপর দিকে তার হাত তুলে তার প্রাইভেট কার থেকে বের হওয়ার সাথে সাথে বাহারছরা পুলিশ তদন্ত কেন্দ্রর ইনচার্জ লিয়াকত আলী পরপর ৩ রাউন্ড গুলি করে হত্যা করে বলে সেনা সদর থেকে গণমাধ্যমে প্রেরিত বক্তব্যে উল্লেখ করা হয়।

ঘটনা তদন্তে গত ২ আগস্ট চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমানকে আহবায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। ৪ আগস্ট থেকে তদন্ত শুরু হয়েছে।

এ ঘটনায় টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলিসহ ২০ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

জয়নিউজ/শামীম/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...