মিয়ানমার সীমান্তের কাছে হামলায় ৩ ভারতীয় জওয়ান নিহত

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় মনিপুর রাজ্যের মিয়ানমার সীমান্তের কাছে অতর্কিত হামলায় আসাম রাইফেলের তিন জ্ওয়ান নিহত হয়েছে। এতে আরো ছয়জন আহত হয়েছে।

- Advertisement -

মনিপুরের বিচ্ছিন্নতাবাদী সংগঠন পিপলস লিবারেশন আর্মির সদস্যরা এই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

- Advertisement -google news follower

বুধবার (২৯ জুলাই) চান্ডেলে জেলায় খংটালে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৭টার মধ্যে সীমান্তের কাছে আসাম রাইফেলের ১৫ সদস্যের একটি টিমের ওপর এ হামলা চালানো হয়।

স্থানীয় এক কর্মকর্তা জানান, আন্তর্জাতিক সীমান্তে তিনদিনের অপারেশন শেষে বুধবার সন্ধ্যার দিকে ঘাঁটিতে ফেরার সময় আসাম রাইফেলের সৈন্যদের ওপর অতর্কিত হামলা হয়। ভারত-মিয়ানমার সীমান্ত থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে মনিপুরের খংটালে সৈন্যরা আক্রান্ত হন।

- Advertisement -islamibank

তিনি বলেন, ঘাঁটি থেকে মাত্র দুই কিলোমিটার দূরে আসাম রাইফেলের সদস্যরা আইইডি বিস্ফোরণের কবলে পড়েন। বিস্ফোরণের পরপর সাজিক তামপাক গ্রামের কাছে তাদের লক্ষ্য করে গোলাবর্ষণ শুরু হয়।

এতে ঘটনাস্থলেই তিন জওয়ান নিহত হন। এছাড়া আহত হন আরও ছয়জন। এ সময় পালটা গুলি ছোড়েন জওয়ানরাও। দুপক্ষের মধ্যে তীব্র গুলিবিনিময় হয়।

আহতদের উদ্ধার করে মনিপুরের সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

খবর পেয়েই ইম্ফল থেকে ১০০ কিলোমিটার দূরে ঘটনাস্থলে পৌঁছায় অতিরিক্ত বাহিনী। তবে এখন পর্যন্ত কোনও বিদ্রোহী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM