চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা–শনাক্ত কমেছে

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় মাত্র ৩৮৩ জনের নমুনায় ৭০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৬৩ জন নগরের ও ৭ জন বিভিন্ন উপজেলার। একইসময়ে নগরে একজনের মৃত্যু হয়েছে, সুস্থ হয়েছেন ৬৭ জন।

- Advertisement -

রোববার (২৬ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

- Advertisement -google news follower

সূত্র জানায়, শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

বিআইটিআইডিতে ১৫৬ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৯ জন নগরের ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

- Advertisement -islamibank

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শনিবার ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৭ জন নগরের ও ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৩ জনের নমুনা পরীক্ষায় নগরের ৪ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে শনিবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

শেভরণ ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২০ জন নগরের ও ২ জন উপজেলার।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সাতকানিয়ার ১, পটিয়ার ১, বোয়ালখালীর ১, হাটহাজারীর ২ ও সীতাকুণ্ডের ১ ও মিরসরাইয়ের ১ জন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, এখন পর্যন্ত চট্টগ্রামে ১৩ হাজার ৬৯৯ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৫৬০ জন নগরের ও ৪ হাজার ১৩৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত মারা গেছেন ২২৮ জন। মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৯০০ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM