পৃথিবীর ‘ওল্ড নর্মালে’ ফিরে যাওয়ার সম্ভাবনা নেই: ডব্লিউএইচও

করোনাভাইরাস পরিস্থিতির কারণে পৃথিবীর আর পুরোনো স্বাভাবিক অবস্থায় বা ‘ওল্ড নর্মালে’ ফিরে যাওয়ার সম্ভাবনা নেই বলে সতর্ক করে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

- Advertisement -

সেইসঙ্গে সংস্থাটি বিশ্বব্যাপী কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দেড় কোটি এবং এতে ছয় লাখেরও বেশি মানুষের মৃত্যু হওয়ায় প্রাণঘাতি এ ভাইরাসের বিস্তার রোধে সবাইকে ভূমিকা নেওয়ার আহ্বান জানিয়েছে।

- Advertisement -google news follower

জেনেভা থেকে ডব্লিউএইচও প্রধান টেড্রোস আধানোম গেব্রিয়াসুস বলেন, ‘আমরা সবাইকে জীবন-মৃত্যুর সিদ্ধান্ত হিসেবে তারা কোথায় যাবেন, কী করবেন এবং কার সাথে সাক্ষাৎ করবেন- সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘এটি আপনার মৃত্যুর কারণ নাও হতে পারে, তবে আপনার সিদ্ধান্তই হতে পারে আপনার ভালোবাসার কোনো মানুষ বা সম্পূর্ণ অপরিচিত কোনো ব্যক্তির জীবন ও মৃত্যুর কারণ।’

- Advertisement -islamibank

করোনাভাইরাস মহামারি আমাদের জীবনযাপনের পদ্ধতি পরিবর্তন করেছে। আমরা আর ওল্ড নর্মালে ফিরবো না। নিও নর্মালের সঙ্গে মানিয়ে নেওয়াই এখন আমাদের নিরাপদে বেঁচে থাকার অংশ- যোগ করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM