২০২১ সালের আগে করোনার টিকা প্রত্যাশা না করার আহ্বান

মহামারি করোনাভাইরাসে নাকাল গোটা বিশ্ব। প্রতিনিয়তই রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হচ্ছে প্রাণঘাতি এই ভাইরাসে। প্রাণ হারাচ্ছে হাজার হাজার মানুষ। এরইমধ্যে ভাইরাসটি প্রতিরোধে টিকা আবিস্কারের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বিভিন্ন দেশের বিজ্ঞানীরা।

- Advertisement -

ইতোমধ্যে বেশ কয়েকটি টিকার অগ্রগতি মানুষের মনে আশার সঞ্জার করেছে। আশা করা যাচ্ছে চলতি বছরের শেষের দিকেই করোনার টিকা সহজলভ্য হবে বিশ্বে।

- Advertisement -google news follower

কিন্তু বুধবার (২২ জুলাই) বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি কর্মসূচির প্রধান মাইক রায়ান ২০২১ সালের প্রথম চার মাসের আগে করোনার টিকা পাওয়ার প্রত্যাশা না করার আহ্বান জানিয়েছেন।

রায়ান বলেছেন— করোনার টিকা আবিস্কারের ক্ষেত্রে আমরা ভালো উন্নতি করছি। বেশ কয়েকটি টিকা তৃতীয় ধাপে আছে, ট্রায়াল চলছে। এগুলোর একটাও এখনো ব্যর্থ হয়নি। সবগুলোই মানবদেহের জন্য নিরাপদ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা সৃষ্টি করতে সক্ষম।

- Advertisement -islamibank

প্রকৃত সত্য হলো- এই টিকাগুলো বিশ্বব্যাপী সহজলভ্য হতে ২০২১ সালের প্রথম অংশ লেগে যাবে। এরপর হয়তো দেখবো যে বিশ্বের সকল মানুষই করোনার টিকা পাচ্ছে।— যোগ করেন তিনি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM