করোনায় আরও ৫০ জনের মৃত্যু, শনাক্ত ২৯২৮

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬৬৮ জনে।

- Advertisement -

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৯২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৭ হাজার ৪৫৩ জনে।

- Advertisement -google news follower

সোমবার (২০ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৫৫৬ জন। সারা দেশ থেকে ১৩ হাজার ৩২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এ সময়ে পরীক্ষা করা হয় মোট ১৩ হাজার ৩৬২ জনের নমুনা। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৪১ হাজার ৬৬১ জনের নমুনা।

- Advertisement -islamibank

তিনি জানান, নিহত ৫০ জনের মধ‌্যে ৩৫ জন পুরুষ ও ১৫ জন নারী। এরমধ্যে ২১ জন ঢাকা বিভাগের, সাতজন চট্টগ্রামের, খুলনায় ১০, সিলেটে তিনজন, রাজশাহীর পাঁচজন, রংপুর ও বরিশাল বিভাগে দুইজন করে রয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, শূন‌্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের দুইজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে।

বুলেটিনে বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM