আষাঢ়- শ্রাবণে ফুটে বৃষ্টির ফুল

চবি প্রতিনিধি:চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক সংগঠন ‘অঙ্গন’ এর উদ্যোগে “আষাঢ়- শ্রাবণে ফুটে বৃষ্টির ফুল, অঙ্গনের আঙ্গিনায় রবীন্দ্র-নজরুল” শিরোনামে একটি অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

- Advertisement -

আজ রবিবার বেলা সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এই অনুষ্ঠানটি আয়োজিত হয়। বর্ষা বরণ ও রবীন্দ্র- নজরুল জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে এই অনুষ্ঠানটির আয়োজন করে অঙ্গন।

- Advertisement -google news follower

তিন পর্বের আয়োজনের প্রথমে রবীন্দ্র-নজরুল বিষয়ক আলোচনা, দ্বিতীয় পর্বে অঙ্গনের ছাত্র-ছাত্রীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং তৃতীয় পর্বে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত ‘খ্যাতির বিড়ম্বনা’ নাটকটি মঞ্চস্থ করা হয়।

‘অঙ্গন’ এর সভাপতি ও নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাহমান নাসির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা পর্বে বক্তব্য রাখেন- চবি বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. আনোয়ার সাঈদ, ফলিত ও পরিবেশ রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলী এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক আহসানুল কবীর।

- Advertisement -islamibank

এসময় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সাহিত্য, ব্যাক্তি, সামাজিক ও রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করেন বক্তারা।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM