পশুর বাজারে সরকারি নির্দেশনা মানতে হবে: মেয়র নাছির

নগরের নির্ধারিত কোরবানি পশুর হাটগুলোতে ভাইরাস সংক্রমণ প্রতিরোধক সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় রাখতে হবে। স্বাস্থ্যবিধি ও সরকারি নিদের্শনা মানতে হবে বলে নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -

চসিকের অনুমোদিত কোরবানির পশুর হাটগুলোর ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শনকালে ইজারাদার, ক্রেতা-বিক্রেতা, প্রশাসন ও চসিকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদেরও নির্দেশনা দেন তিনি।

- Advertisement -google news follower

শনিবার (১৮ জুলাই) দুপুরে মেয়র পশুর হাটগুলো পরিদর্শন করেন।

তিনি বলেন, করোনাকালে পশু বেচাকেনার সুশৃঙ্খল ও স্বাস্থ্যবান্ধব পরিবেশ রক্ষায় চসিক সর্বোচ্চ সর্তকতা পর্যবেক্ষণ করবে। ইতোমধ্যে অবকাঠামোগত সুযোগ-সুবিধা ও বর্জ্য অপসারণের সার্বক্ষণিক ব্যবস্থাসহ প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে চসিক।

- Advertisement -islamibank

মেয়র বলেন, ধর্মীয় রীতিনীতি ও সামাজিক আনুষ্ঠানিকতা পালনে যা না করলেই নয়, সেটাই ধর্মীয় ও সামাজিক দৃষ্টিতে যথার্থ ও ফরজ। এজন্য উৎসবের আড়ম্বরতা বাদ দিয়ে পবিত্র ঈদ-উল আজহার ওয়াজিব নামাজ ও সামর্থ্যবানদের আল্লাহর উদ্দেশে পশু কোরবানি দেওয়াটাই যথেষ্ট।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চসিকের প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, এস্টেট অফিসার এখলাছুর রহমান, সাগরিকা পশুর বাজারের ইজারাদার সাইফুল হুদা জাহাঙ্গীর, জাহাঙ্গীর আলম, জামসেদ খান, বিবিরহাট পশু বাজারের ইজারাদার এরশাদ মামুন ও সুমন দেবনাথ।

জয়নিউজ/কাউছার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM