করোনায় আরও ৩৪ জনের মৃত‌্যু, শনাক্ত ২৭০৯

0

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫৮১ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৭০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ২ হাজার ৬৬ জনে।

শনিবার (১৮ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৩৩৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ৯৮ জন। সারা দেশ থেকে আরও ১০ হাজার ৬৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৯২৩টি নমুনা। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ১৭ হাজার ৬৭৪টি নমুনা।

তিনি জানান, নিহত ৩৪ জনের মধ্যে ২৯ জন পুরুষ, পাঁচজন নারী। এরমধ্যে ১৪ জন ঢাকা বিভাগের, তিনজন চট্টগ্রামের, খুলনার ও রাজশাহীর ছয়জন করে, সিলেটের চারজন, বরিশাল ও ময়মনসিংহের একজন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...