৫ আগস্টের মধ্যে চসিক নির্বাচন সম্ভব নয়: ইসি

করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া এবং পাহাড়ধসের কারণে ৫ আগস্টের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন সম্ভব নয় বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

- Advertisement -

মঙ্গলবার (১৪ জুলাই) ইসির উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পরিপত্রে এ কথা জানানো হয়।

- Advertisement -google news follower

পরিপত্রে উল্লেখ করা হয়, ‘করোনার প্রদুর্ভাব অব্যাহত থাকায় স্বাস্থ্যবিধি মেনে এবং অতিবৃষ্টি ও পাহাড়ধসের আশঙ্কা বিবেচনায় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়াদকালের মধ্যে অর্থাৎ ৫ আগস্টের মধ্যে নির্বাচন আয়োজন সম্ভব হবে না মর্মে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।’

গত ২৯ মার্চ চট্টগ্রামের পাশাপাশি বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচনও হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে এসব নির্বাচন স্থগিত করে ইসি। তবে আজ করোনা ও বন্যা পরিস্থিতির মধ্যেই বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -islamibank

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল চসিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ সিটির মেয়াদ শেষ হবে আগামী ৫ আগস্ট। নির্বাচনি আইন অনুযায়ী- ৫ আগস্টের পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। গত ১৬ ফেব্রুয়ারি এ সিটি নির্বাচনের তফসিল দিয়েছিল ইসি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM