সাগরপথে ইতালি পৌঁছালেন ৩৬২ বাংলাদেশি

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে দুই দিনে পাঁচ শতাধিক অভিবাসন প্রত্যাশী ইতালির লাম্পেদুসা উপকূলে পৌঁছেছে। এদের মধ্যে ৩৬২ জন বাংলাদেশি। শুক্রবার (১০ জুলাই) জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা আইওএম এ তথ্য জানিয়েছে।

- Advertisement -

সংস্থাটি জানিয়েছে, বৃহস্পতিবার তিউনিসিয়া থেকে ৯টি নৌকা লাম্পেদুসায় পৌঁছায়। নৌকাগুলোতে ১১৬ জন যাত্রী ছিল। পরের দিন তিউনিসিয়া থেকে আরও সাতটি নৌকা এবং লিবিয়া থেকে দুটি বড় নৌযান উপকূলে পৌঁছায়। এগুলোতে ৪৩৪ জন অভিবাসন প্রত্যাশী ছিল। লিবিয়া থেকে আসা একটি নৌকায় ৯৫ জন এবং অন্য নৌযানে ২৬৭ জ  বাংলাদেশি ছিল।

- Advertisement -google news follower

কোন নৌযানগুলো উপকূলে স্বাধীনভাবে ভিড়েছে আর কোনগুলো উপকূলে নিয়ে আসা হয়েছে- সে ব্যাপারে ইতালির কোস্টগার্ডের তাৎক্ষণিক মন্তব্য পাওয়া যায়নি।

আইওএমের মুখপাত্র ফ্লাভিও ডি জিয়াকোমো বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, অভিবাসন প্রত্যাশীদের গত বছরের তুলনায় আসা বেড়েছে, তবে দুই বছর আগের তুলনায় কম। তিন বা চার বছর আগের কথা উল্লেখ করছি না।

- Advertisement -islamibank

তিনি বলেন, তিউনিসিয়া থেকে সবসময় আসে। কখনো সংখ্যায় অনেক, আবার কখনো কম এবং বাংলাদেশিদের লিবিয়া থেকে আসা নতুন কিছু নয়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM