বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারাধ্যক্ষ জ্ঞানপ্রিয় আর নেই

বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উ ঞানাসিগি (জ্ঞানপ্রিয়) মহাথের পরলোকগমন করেছেন।

- Advertisement -

শুক্রবার (১০ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি ওই বিহারের নবম বিহার অধ্যক্ষ হিসেবে গত ২৮ মে দায়িত্ব নিয়েছিলেন।

- Advertisement -google news follower

সাবেক বিহার অধ্যক্ষ উ প ঞঞ্চা জোত মহাথের (উছহ্লা ভান্তে) মৃত্যুবরণ করার পর রাজগুরু বিহারের অধ্যক্ষ হিসেবে স্থলাভিষিক্ত হন জ্ঞানপ্রিয় মহাথের। ৫ জুলাই তিনি অসুস্থ হয়ে পড়লে তাঁকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। তিনি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছিলেন।

বিহার পরিচালনা কমিটির সদস্য সচিব আঞ্চলিক পরিষদের সদস্য কেএস মং মারমা জানান, শনিবার দুপুরে বৌদ্ধ ভিক্ষুর মরদেহ বান্দরবানে নিয়ে আসা হবে। বান্দরবানে তিনি মারাত্মক অসুস্থ (স্ট্রোক) হওয়ার পর বৌদ্ধ ভিক্ষুকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। তবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন না বলে সদস্য সচিব জানিয়েছেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM