চট্টগ্রামে করোনা: আরও ১৯২ জনের মধ্যে নগরের ১৫৮

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৯৯ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৯২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৫৮ জন নগরের ও ৩৪ জন বিভিন্ন উপজেলার। একইসময়ে নগরে একজন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে।

- Advertisement -

শনিবার (১১ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

- Advertisement -google news follower

সূত্র জানায়, শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৬ জনের নমুনায় ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২৬ জন ও বিভিন্ন উপজেলার ১৯ জন।

বিআইটিআইডিতে ২২৭ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২১ জন নগরের ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

- Advertisement -islamibank

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৩৬ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা মিলেছে। আক্রান্তরা সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ১২২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ১০ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৯ জন নগরের ও একজন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৫ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ৩৬ জন ও উপজেলার ৩ জন আছেন।

শেভরণ ল্যাবে ১৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫২ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সাতকানিয়ার ১ জন, বাঁশখালীর ৩, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ৫, ফটিকছড়ির ৩, হাটহাজারীর ১৩, মিরসরাইয়ের ৫ ও সীতাকুণ্ডের ৩ জন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামে এখন পর্যন্ত ১১ হাজার ৩৮৫ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৯৫৩ জন নগরের ও ৩ হাজার ৪৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। মারা গেছেন মোট ২১৪ জন; এর মধ্যে ১৫২ জন নগরের ও ৬২ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৩১৮ জন করোনা রোগী।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM