চট্টগ্রামের সব হাসপাতালের তথ্য পেতে ‘হসপিটাল ফাইন্ডার’

চট্টগ্রামের সরকারি-বেসরকারি সব হাসপাতাল-ক্লিনিক থেকে সেবাপ্রাপ্তির অনলাইন প্ল্যাটফর্ম হাসপাতাল তথ্য বাতায়ন ‘হসপিটাল ফাইন্ডার (www.hospitalfinder.info)’ চালু করেছে জেলা প্রশাসন।

- Advertisement -

এর মাধ্যমে ঘরে বসেই কোন হাসপাতালে কত বেড খালি, কোথায় কতটি আইসিইউ বেড আছে- তা জানা যাবে। মুঠোফোনে হাসপাতালের বেড বুকিংসহ জরুরি স্বাস্থ্যসেবা বিষয়ক সব তথ্য পাওয়া যাবে।

- Advertisement -google news follower

শুক্রবার (১০ জুলাই) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউজে এই ওয়েব পোর্টালের উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

উদ্বোধনকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার, বেসরকারি হাসপাতাল-ক্লিনিক সার্ভিল্যান্স টিমের আহ্বায়ক ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান ও জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন বলেন, চট্টগ্রামবাসীর স্বাস্থ্যসেবা পাওয়ার পথ সুগম করতে সব হাসপাতালের সমন্বিত তথ্য বাতায়ন সম্বলিত ডিজিটাল প্ল্যাটফর্ম ‘হসপিটাল ফাইন্ডার’ তৈরি করায় জেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই।

‘সরকারি-বেসরকারি সব হাসপাতালে কোভিড এবং নন-কোভিড রোগীদের চিকিৎসা সেবার পথ ডিজিটাল মাধ্যমে অনলাইনে এবং মোবাইল অ্যাপসের মাধ্যমে সুগম করবে এই তথ্য বাতায়ন।’

প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে সরকারি-বেসরকারি সকল ধরনের হাসপাতালের সেবাকে একটি অনলাইন প্লাটফর্মে আনার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেন তিনি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM