ভারতে ভূমিকম্পে কাঁপল বিভিন্ন রাজ্য

করোনার মধ্যে একাধিক ভূমিকম্পে কেঁপে উঠেছে ভারতের বিভিন্ন রাজ্য।

- Advertisement -

বুধবার (৮ জুলাই) সকাল থেকে এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

জানা যায়, উত্তর-পূর্বের রাজ্য ত্রিপুরা কেঁপে উঠেছে ভয়াবহ ভূমিকম্পে। ভারতীয় সময় সকাল ৬টা ২ মিনিটে ৪.৮ তীব্রতার এই ভূমিকম্পের উৎস বেলোনিয়া থেকে ৪৩ কিলোমিটার দক্ষিণে, এমনটাই জানিয়েছে দেশটির ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি।

আবার দেড়ঘণ্টা পর ৪.৫ তীব্রতার ভূমিকম্পে কেঁপে উঠেছে পাঞ্জাবের ভাটিণ্ডা। পাঞ্জাবের ভাটিণ্ডার ১১৭ কিলোমিটার পশ্চিম-উত্তর-পশ্চিমে এর উৎসস্থল বলেও জানা গেছে। এদিন সকাল ৭টা ৪২ মিনিটে এ ঘটনা ঘটেছে বলেও খবর পাওয়া গেছে।

- Advertisement -islamibank

আবার মাত্র ৩০ মিনিটের ব্যবধানে কেঁপে উঠেছে অরুণাচল প্রদেশের ছাংলাং। ১৪৮ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে সকাল ৮টা ১১ মিনিটে এই কম্পন প্রথম অনুভূত হয়েছে বলেও জানিয়েছে ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি।

এছাড়া ভূমিকম্পে কেঁপে উঠেছিল আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ। রিখটার স্কেলে এ কম্পনের মাত্রা ছিল ৪.৮। ভোর ৫টা ১৯ নাগাদ এ কম্পন অনুভূত হয়।

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানায়, আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে দিগলিপুর এলাকার কাছে এই ভূমিকম্প অনুভূত হয়। জানানো হয়েছে এই ভূমিকম্পের উৎসস্থল ছিল দিগলিপুর এলাকা থেকে ৪২ কি.মি. দূরে। ভূপৃষ্ঠ থেকে ১০ কিমি নীচে ছিল এ ভূমিকম্পের উৎসস্থল।

জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM