বিআইটিআইডিতে ২৭৭ নমুনায় ১৩ পজিটিভ, শেভরণে ৮৪ নমুনায় ৪৪

চট্টগ্রামে একদিনে ১ হাজার ৪৭১ জনের নমুনায় আরও ২৯৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ২১৬ জন নগরের ও ৭৯ জন বিভিন্ন উপজেলার। এছাড়া গত ২৪ ঘন্টায় নগরে ৫ জন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে।

- Advertisement -

এখন পর্যন্ত চট্টগ্রামে ১০ হাজার ৭৭২ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মারা গেছেন ২০৪ জন। গত ২৪ ঘন্টায় ১৪ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ২৭৯ জন।

- Advertisement -google news follower

বুধবার (৮ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য জয়নিউজকে নিশ্চিত করেছে।

সূত্র জানায়, মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২৩ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জন আছেন।

- Advertisement -islamibank

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন নগরের ও ২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৩৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১১৫ করোনা মিলেছে। আক্রান্তদের মধ্যে ৯৬ জন নগরের ও ১৯ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ২০৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৮ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৩ জন নগরের ও ১৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ৩৭ জন ও উপজেলার ২ জন আছেন।

শেভরণ ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৬ জন নগরের ও ৮ জন উপজেলার বাসিন্দা। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ২, সাতকানিয়ার ১, আনোয়ারার ১, চন্দনাইশের ৮, পটিয়ার ৬, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ১০, ফটিকছড়ির ৮, হাটহাজারীর ২৭, সন্দ্বীপে ২, মিরসরাইয়ের ৪ ও সীতাকুণ্ডের ৪ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM