জাপানে ভারি বৃষ্টিপাতে বন্যা-ভূমিধস, নিহত বেড়ে ৫০

পূর্ব এশিয়ার দেশ জাপানে বন্যা ও ভূমিধসের ঘটনায় প্রাণহানির সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন।

- Advertisement -

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, দক্ষিণাঞ্চলীয় কাইশু অঞ্চলে গত শুক্রবার (৩ জুলাই) থেকে টানা বর্ষণের ফলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। যেখান থেকে পরে ভূমিধসের ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

সংস্থাটি জানিয়েছে, নদীবেষ্টিত কুমামোতো অঞ্চলে ৪৯ জনের মৃত্যু হয়েছে। আর বন্যা ছড়িয়ে পড়ায় ফুকুওকায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন অন্তত এক ডজন মানুষ। বৈরী আবহাওয়া ও বন্যার পানির কারণে উদ্ধার অভিযানে বেগ পেতে হচ্ছে বলেও জানিয়েছে সংস্থাটি।

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপের মধ্যে বন্যা পরিস্থিতি নতুন করে বিপাকে ফেলেছে জাপান সরকারকে। বন্যাকবলিত এলাকার প্রায় দুই লাখ মানুষকে জরুরিভিত্তিতে আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। করোনার কারণে সবাইকে হাত ধোয়া ও সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM