কিট ইস্যুতে গণস্বাস্থ্যকে ডেকেছে ওষুধ প্রশাসন

অ্যান্টিবডি কিটের ফল প্রকাশ পরবর্তী মিটিংয়ের জন্য গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তাদের ডেকেছে ওষুধ প্রশাসন অধিদপ্তর। রোববার (৫ জুলাই) এই মিটিং অনুষ্ঠিত হবে।

- Advertisement -

তথ্যটি নিশ্চিত করেছেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও কোভিড-১৯ র‌্যাপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়ক ডা. মুহিব উল্লাহ খোন্দকার।

- Advertisement -google news follower

তিনি বলেন, কিটের ব্যাপারে আলোচনা করতে ওষুধ প্রশাসন অধিদপ্তরের নিকট আমরা একটা অ্যাপয়েন্টমেন্ট শিডিউল চেয়েছিলাম। তারা সেই শিডিউল দিয়েছেন।

এর আগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বরাত দিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের আপডেটেড অ্যান্টিবডি কিটের তথ্য-উপাত্ত জানতে কর্মকর্তাদের রোববার ডেকেছেন ওষুধ প্রশাসনের মহাপরিচালক।

- Advertisement -islamibank

আগামীকাল ওষুধ প্রশাসন অধিদপ্তর যদি কিটের অনুমতি দেয়, তাহলে ১৫ দিনের মধ্যে জনগণের জন্য ৫ হাজার অ্যান্টিবডি কিট তৈরি করা হবে। গবেষকরা ইতোমধ্যে ওষুধ প্রশাসনের নির্দেশিকা বজায় রেখে অ্যান্টিবডি কিট আপডেট করেছে। সে জন্য ওষুধ প্রশাসন তাদের বৈজ্ঞানিক নথি উপস্থাপন করতে আমন্ত্রণ জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গবেষক দলের প্রধান বিজ্ঞানী ড. বিজন কুমার শিলের সঙ্গে কথা বলে জানা যায়, কিটের সংবেদনশীলতা আরো বৃদ্ধি করা হয়েছে। এখন কিটটি অ্যান্টিবডিটিকে আরো দক্ষতার সঙ্গে শনাক্ত করতে পারে।

জয়নিউজ/এসআই

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM