ডাক্তার বললেও হাই ফ্লো অক্সিজেন দেয়নি, কিন্তু বিল ঠিকই করেছে ম্যাক্স

নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন ছিলেন শফিউদৌল্লাহ খান (৭৫) নামে এক বৃদ্ধ। তাকে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিয়ে অক্সিজেন দেওয়ার পরামর্শ ছিল ডাক্তারের। তবে হাসপাতালটি রোগীকে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিয়ে অক্সিজেন দেয়নি। কিন্তু রোগীটি মারা যাওয়ার পর ম্যাক্স হাসপাতাল বিলে ঠিকই হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার দাম রেখেছে।

- Advertisement -

এছাড়াও ম্যাক্স হাসাপাতাল ওই রোগীকে ছয় দিন চিকিৎসা দিয়ে ১ লাখ ৯৩ হাজার টাকার বিল দিয়েছে। শনিবার (৪ জুলাই) সকালে ওই বৃদ্ধ হাসপাতালটিতে মারা যাওয়ার পর হাসপাতাল থেকে পাওয়া বিলে বিভিন্ন অসঙ্গতি পান বলে জানান মৃতের শ্যালক ইয়াসির আরাফাত।

- Advertisement -google news follower

তিনি বলেন, গত ২৯ জুন শ্বাসকষ্ট থাকায় ম্যাক্স হাসপাতালে আমার দুলাভাইকে ভর্তি করাই। গত তিন দিন ধরে অক্সিজেন সাপোর্টে রাখা হয় তাকে। চিকিৎসকরা হাই ফ্লো অক্সিজেন দেওয়ার কথা বললেও তা দেওয়া হয়নি। কিন্তু হাসপাতাল থেকে প্রাপ্ত বিলে হাই ফ্লো অক্সিজেনের দাম বাবদ ২৫ হাজার টাকা চার্জ করা হয়। এছাড়াও চিকিৎসকদের বিল বাবদ ধরা হয়েছে ৯ হাজার টাকা। অথচ একজন চিকিৎসক মাত্র দুইবার রোগীকে চিকিৎসা দিয়েছেন। শুধু তাই নয় রোগীর তিন দিনের অক্সিজেনের বিল বাবদ রাখা হয়েছে ৪১ হাজার টাকা। সব মিলিয়ে ১ লাখ ৯৩ হাজার টাকা বিল আসে।

তিনি আরও বলেন, বিল হাতে পাওয়ার পর বিষয়গুলো নিয়ে প্রতিবাদ করলে বেশ কিছুক্ষণ বাকবিতণ্ডার পর এক দফা টাকা কমিয়ে ১ লাখ ৫১ হাজার ৮১৪ টাকার আরেকটি বিল দেয়। পরে আরও কিছুক্ষণ কথা কাটাকাটি করলে তৃতীয় দফায় বিল কমিয়ে ১ লাখ ১০ হাজার টাকা করা হয়। পরে অবশ্য এমন ভুতুড়ে বিল নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছেন।

- Advertisement -islamibank

হাসপাতালটির মহাব্যবস্থাপক রঞ্জন প্রসাদ দাস বলেন, অক্সিজেনের বিল নিয়ে সামান্য ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। বিষয়টি সমাধান করা হয়েছে। এছাড়া যেহেতু রোগী মারা গেছে তাই সব কিছু বিবেচনা করে হাসপাতালের বিল আরও অনেক কমানো হয়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM